Wednesday, September 16, 2020

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে কালীগঞ্জের পলাশীতে খাদ্য সামগ্রী বিতরণ



নিউজ কলরব ডেস্ক ঃ
দেশজুড়ে করো না আবহের মধ্যে মানুষের রুজি রোজগারে টান পড়েছে সেই সাথে খাদ্যাভাস অনেকটাই চেঞ্জ হয়েছে বলে অনেকে মনে করছেনএর ফলে দুস্থ ও সাধারণ পরিবারের শিশুদের প্রতিদিনের পুষ্টিতে অনেকটাই ঘাটতি থেকে যাচ্ছে এলাকার দুঃস্থ শিশুদের সেই ঘাটতি পূরণে এগিয়ে এলো পলাশী মিরাবাজারের একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে নদীয়ার কালীগঞ্জের পলাশী মীরা বাজারে অন্বেষা নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে সোমবার এলাকার সাধারণ ও দুঃস্থ মানুষদের পুষ্টিকর খাদ্য সামগ্রী বিতরণ করা হলো। এদিন এলাকার প্রায় ৭০ টি দুঃস্থ শিশুর অভিভাবকদের হাতে বিভিন্ন পুষ্টিকর খাবার তুলে দেওয়া হয়। পুষ্টিকর খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ১০০ গ্রাম করে ছোলা, ৫০০ গ্রাম দুধ ও দুটি করে ডিম ও মৌসম্বি লেবু তুলে দেওয়া হয়। উপস্থিত  ছিলেন মীরা তদন্ত শাখার ভারপ্রাপ্ত আধিকারিক রেজাউল হোসেন। এছাড়াও স্বেচ্ছাসেবী সংস্থার কুশল কুন্ডু দিব্যেন্দু রায় প্রবাহ ঘোষ সহ বিশিষ্ট সমাজসেবীরা।

এই পরিস্থিতিতে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ানো এবং শিশুদের পুষ্টি সংস্থানের উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন এলাকার সাধারণ মানুষ। এদিন পুষ্টিকর খাবার পেয়ে অনেকেই খুশি হন। আগামী দিনে আরো বেশি করে যুবসমাজ এই ধরনের কাজের সাথে এগিয়ে আসুক সেটাই চান এলাকার মানুষ।


1 comment: