নদিয়ায় ভ্যাকসিন কেলেঙ্কারি, টিকা কেন্দ্রে বিতাড়িত পৌড় বাড়ি ফিরতেই ভ্যাকসিন সম্পন্ন হওয়ার মেসেজ




নিজস্ব সংবাদদাতা (নদিয়া) ঃ   রাজ্যে  ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের পর এবার নদিয়ায় ভ্যাকসিন কেলেঙ্কারি। ভ্যাকসিনপ্রাপ্তির মেসেজ পাওয়া সত্ত্বেও, উপস্বাস্থ্য কেন্দ্র থেকে বিতাড়িত পৌড় বাড়ি ফিরতেই ভ্যাকসিন সম্পন্ন হওয়ার মেসেজ।এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে নদিয়ায়। নদিয়া কোতোয়ালি থানার অন্তর্গত ইটলাপোরা পাড়া, কালির হাট  এলাকার বাসিন্দা মন্দিন্দ্র গোস্বামী। কভিষিল্ড ভ্যাকসিন নেবার জন্য অনলাইনে নিজের নাম নথিভুক্ত করেছিলেন বাবলা উপ স্বাস্থ্য কেন্দ্রে। অনলাইনে পাওয়া তারিখ অনুযায়ী বৃহস্পতিবার নির্দিষ্ট দিনে তিনি ভ্যাকসিন নিতে গেলে সেখানে এক সিভিক ভলেন্টিয়ার তাকে হেনস্থা করে এবং তাড়িয়ে দেয় দেয় বলে অভিযোগ, এমনকি কর্তব্যরত আশা কর্মিরাও দুর্ব্যবহার করে । একরাশ হতাশা ও অপমান নিয়ে বাড়ি ফেরেন মনীন্দ্র বাবু। এরপর ঘটে অবাক কান্ড, রাতে তার মোবাইলে মেসেজ আসে যে তার কোভিশীল্ড ভ্যাকসিন নেওয়া হয়ে গেছে বা সম্পূর্ণ হয়েছে । এর পর শুক্রবার  তিনি নেট থেকে সার্টিফিকেট  ডাউনলোড করে দেখেন সেখানে ভ্যাকসিন সম্পন্ন হয়েছে দেখাচ্ছে।

এমন খবর শোনা মাত্রই কিছুটা অবাক ও বিস্মিত হন মনীন্দ্র গোস্বামী। এ বিষয়ে তার পরিবারও যথেষ্ট উদ্বিগ্ন। বিষয়টি উপ-স্বাস্থ্যকেন্দ্রে জানতে গেলে, তারাও প্রত্যাক্ষিত হন বলে অভিযোগ। মনিন্দ্র বাবু বলেন, আমার ছেলে নেট থেকে কাগজ বার করে দেয়, সেই কাগজ নিয়ে আমি টিকাকেন্দ্রে গেলে বলে এসব কাগজ নিয়ে এখানে কিছু হবে না। তারপর একজন সিভিক ভলেন্টিয়ার আমাকে ধাক্কা মেরে আমার কাগজটি ফেলে দেয়, আশা কর্মীরাও অপমান করেন। এরপর আমি বাড়ি চলে আসি। রাতের বেলায় আমার ফোনে মেসেজ আসে আমার টিকা করণ সম্পন্ন হয়েছে। কি করে এমন হলো কিছু বুঝতে পারছিনা।

No comments:

Post a Comment