সস্ত্রীক দেশ ছাড়লেন অভিষেক, কটাক্ষ বিরোধীদের


নিজস্ব সংবাদদাতা; কলকাতা ঃ  তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বুধবার দেশ ছেড়ে বিদেশ গিয়েছেন বলে অভিবাসন সূত্রে খবর। এদিন কলকাতা বিমানবন্দর থেকে সস্ত্রীক এমিরেটস-এর উড়ানে দুবাই গিয়েছেন বলে জানা যায়। তবে চিকিৎসাজনিত কারণেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই বিদেশ ভ্রমন বলে তৃণমূল সূত্রে খবর। এর আগে আমেরিকার বাল্টিমোরে চোখের চিকিৎসা করাতে গেছিলেন অভিষেক আর সেকারণেই তার এই বিদেশ ভ্রমণ, এমনটাই দাবি দলীয় সূত্রে। তবে দিন দশকের মধ্যেই দেশে ফিরবেন বলে জানা যায়।

সুপ্রিম কোর্ট এবং কলকাতা হাইকোর্টে কয়লা পাচার, গুরু পাচার এবং নিয়োগ দুর্নীতি সহ একাধিক মামলা চলছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। ইডি এবং সিবিআই-এর মত কেন্দ্রীয় সংস্থা অভিষেকের বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে। তাই এইমুহূর্তে অভিষেক দেশ ছাড়ায় রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়েছে। 

উল্লেখ্য কলকাতা হাইকোর্টে বুধবারই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলা উঠেছিল আর আগামি সোমবার সেই মামলার শুনানি হওয়ার কথা। গত সোমবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিদেশ ভ্রমণ প্রসঙ্গ সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চে উঠলে, ডিভিশন বেঞ্চ জানায় যদি কোন অভিযুক্তর বিদেশে গিয়ে গা ঢাকা দেওয়ার আশঙ্কা না থাকে, তাহলে দেশের নাগরিকদের বিদেশে যাওয়ার অধিকার হয়েছে। বিশেষ করে চিকিৎসার জনিত কারণে। ইতিমধ্যেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই বিদেশ ভ্রমণকে কটাক্ষ করতে শুরু করেছে বিরোধী শিবির।


No comments:

Post a Comment